ভাইরাল

“যৌনাঙ্গে ইঁদুর ছেড়ে দিয়ে…!” আরজি কর কাণ্ডে বিস্ফোরক শুভশ্রী-শ্রাবন্তী

আরজি কর মেডিকেল কলেজের তরুণী চিকিৎসকের উপর নারকীয় অত্যাচার চালিয়ে তাকে নৃশংসভাবে খুন করা হয়েছে। ঘটনার পর পেরিয়ে গিয়েছে প্রায় ১১ টি দিন। অথচ এখনো বিচার অধরা। নির্যাতিতার বিচার চেয়ে দফায় দফায় চলছে প্রতিবাদ। এই মর্মে টলিউড অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly) একটি পোস্ট করেন। একই পোস্ট করেছেন অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জীও (Srabanti Chatterjee)।

ধর্ষণের উপযুক্ত শাস্তি কী? এই নিয়ে ভারতে আজও নানা মতবিরোধ রয়েছে। কিন্তু শুভশ্রী এবং শ্রাবন্তীর দাবী একটাই। ধর্ষণের শাস্তি হওয়া উচিত গরুড় পুরাণ মতে। যেখানে ধর্ষককে একটি ইঁদুর ভর্তি খাঁচার মধ্যে ভরে ফেলার নিদান দেওয়া আছে। সেই ইঁদুর ধর্ষকের যৌনাঙ্গ কামড়ে খেয়ে ফেলবে। এমনই একটি পোস্ট সোশ্যাল মিডিয়াতে করেছেন শ্রাবন্তী এবং শুভশ্রী।

ছবিতে দেখা যাচ্ছে একটা বড় খাঁচার মধ্যে একটা মানুষ রয়েছেন। তিনি সম্পূর্ণ উলঙ্গ। তার যৌনাঙ্গের উপর ছেড়ে দেওয়া হয়েছে ইঁদুর। সেই ইঁদুরের কামড়ে রক্তে ভেসে যাচ্ছে পুরুষটির যৌনাঙ্গ। ধর্ষণের এমন শাস্তিই চেয়েছেন শুভশ্রী। অন্যদিকে এই ছবি শেয়ার করে শ্রাবন্তী লিখেছেন, “কত জনের মনে হয় ধর্ষণের শাস্তি এরকমটা হওয়া উচিৎ? গরুড় পুরাণের কিন্তু এরকম শাস্তিরই উল্লেখ আছে।”

শ্রাবন্তীর মতে, “যদি ধর্ষকের জন্য এরকম শাস্তির নিদান থাকে তাহলেই হয়তো ধর্ষণ করা নিয়ে মানুষের মনে ভয়ের সঞ্চার হবে।” আরজি কর কাণ্ডে পথে নেমেছেন সকলেই। সাধারণ থেকে তারকা বাদ নেই কেউই– সবারই একটাই স্বর– ‘নির্যাতিতার বিচার চাই। বিচার চাই। ধর্ষকের শাস্তি চাই।”

উল্লেখ্য, শ্রাবন্তী এবং শুভশ্রী দুজনেই তিলোত্তমার বিচার চেয়ে পথে নেমেছেন। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়াতেও বিচার চেয়ে সক্রিয় রয়েছেন তারা। শুভশ্রী এর আগে ধর্ষকদের নিয়ে তার লেখা একটি কবিতাও শেয়ার করেন। যদিও তার স্বামী তথা তৃণমূল সাংসদ রাজ চক্রবর্তীকে টেনে তাকে ট্রোল করা হয়। প্রশ্ন ওঠে রাজ কি এবার তাহলে তৃণমূল শাসকদলের পদ ছেড়ে দেবেন?

 

Shares:

Related Posts

নিউজ

১ লা বৈশাখে আবহাওয়া কেমন থাকবে? 

রবিবার পয়লা বৈশাখ। আজ বাঙালি কেনাকাটিতেই ব্যস্ত থাকবে। গত দুদিন সেরম বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে (South Bengal)। বেড়েছে তাপমাত্রাও। আবহাওয়া দপ্তরের (Weather Department) পূর্বাভাস অনুযায়ী, এবার বদলাবে আবহাওয়া। আরও বাড়বে গরম।
More Info

এসির সাথে ফ্যান চালালে প্রচুর পরিমাণ বিদ্যুৎ খরচ হয় নাকি অন্য কিছু

কেউ কেউ মনে করেন এসির সাথে ফ্যান চালালে প্রচুর পরিমাণ বিদ্যুৎ খরচ হয়। আবার কারো মতে, এসি-ফ্যান একসাথে চালালে ঘর ঠান্ডা হতে দীর্ঘ সময় লাগে। ফ্যান উপর থেকে গরম বাতাসকে
New post

‘স্ত্রী২’ সিনেমার ‘সরকাটা’ আসলে কে?

‘স্ত্রী’ সিনেমার থেকেও অনেক বেশি সাড়া পাচ্ছে ‘স্ত্রী ২’ (Stree 2)। মুক্তির পর থেকেই কার্যত প্রত্যেকদিন কোটি কোটি টাকা উপার্জন করছে এই সিনেমা। সিনেমার প্রধানতম ভিলেন এবং অন্যতম আকর্ষণ সরকাটা।
IPL

GT vs RCB Dream11 SCORE:

রেকর্ড রান তুলেও স্বল্প ব্যবধানে ম্যাচ জিতছে সানরাইজার্স হায়দরাবাদ। রবিবার ঘরের মাঠে ২০০ তুলেও উড়ে গেল গুজরাত টাইটান্স। ৪ ওভার বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জিতে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর