ভাইরাল

“যৌনাঙ্গে ইঁদুর ছেড়ে দিয়ে…!” আরজি কর কাণ্ডে বিস্ফোরক শুভশ্রী-শ্রাবন্তী

আরজি কর মেডিকেল কলেজের তরুণী চিকিৎসকের উপর নারকীয় অত্যাচার চালিয়ে তাকে নৃশংসভাবে খুন করা হয়েছে। ঘটনার পর পেরিয়ে গিয়েছে প্রায় ১১ টি দিন। অথচ এখনো বিচার অধরা। নির্যাতিতার বিচার চেয়ে দফায় দফায় চলছে প্রতিবাদ। এই মর্মে টলিউড অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly) একটি পোস্ট করেন। একই পোস্ট করেছেন অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জীও (Srabanti Chatterjee)।

ধর্ষণের উপযুক্ত শাস্তি কী? এই নিয়ে ভারতে আজও নানা মতবিরোধ রয়েছে। কিন্তু শুভশ্রী এবং শ্রাবন্তীর দাবী একটাই। ধর্ষণের শাস্তি হওয়া উচিত গরুড় পুরাণ মতে। যেখানে ধর্ষককে একটি ইঁদুর ভর্তি খাঁচার মধ্যে ভরে ফেলার নিদান দেওয়া আছে। সেই ইঁদুর ধর্ষকের যৌনাঙ্গ কামড়ে খেয়ে ফেলবে। এমনই একটি পোস্ট সোশ্যাল মিডিয়াতে করেছেন শ্রাবন্তী এবং শুভশ্রী।

ছবিতে দেখা যাচ্ছে একটা বড় খাঁচার মধ্যে একটা মানুষ রয়েছেন। তিনি সম্পূর্ণ উলঙ্গ। তার যৌনাঙ্গের উপর ছেড়ে দেওয়া হয়েছে ইঁদুর। সেই ইঁদুরের কামড়ে রক্তে ভেসে যাচ্ছে পুরুষটির যৌনাঙ্গ। ধর্ষণের এমন শাস্তিই চেয়েছেন শুভশ্রী। অন্যদিকে এই ছবি শেয়ার করে শ্রাবন্তী লিখেছেন, “কত জনের মনে হয় ধর্ষণের শাস্তি এরকমটা হওয়া উচিৎ? গরুড় পুরাণের কিন্তু এরকম শাস্তিরই উল্লেখ আছে।”

শ্রাবন্তীর মতে, “যদি ধর্ষকের জন্য এরকম শাস্তির নিদান থাকে তাহলেই হয়তো ধর্ষণ করা নিয়ে মানুষের মনে ভয়ের সঞ্চার হবে।” আরজি কর কাণ্ডে পথে নেমেছেন সকলেই। সাধারণ থেকে তারকা বাদ নেই কেউই– সবারই একটাই স্বর– ‘নির্যাতিতার বিচার চাই। বিচার চাই। ধর্ষকের শাস্তি চাই।”

উল্লেখ্য, শ্রাবন্তী এবং শুভশ্রী দুজনেই তিলোত্তমার বিচার চেয়ে পথে নেমেছেন। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়াতেও বিচার চেয়ে সক্রিয় রয়েছেন তারা। শুভশ্রী এর আগে ধর্ষকদের নিয়ে তার লেখা একটি কবিতাও শেয়ার করেন। যদিও তার স্বামী তথা তৃণমূল সাংসদ রাজ চক্রবর্তীকে টেনে তাকে ট্রোল করা হয়। প্রশ্ন ওঠে রাজ কি এবার তাহলে তৃণমূল শাসকদলের পদ ছেড়ে দেবেন?

 

Shares:

Related Posts

নিউজ

১ লা বৈশাখে আবহাওয়া কেমন থাকবে? 

রবিবার পয়লা বৈশাখ। আজ বাঙালি কেনাকাটিতেই ব্যস্ত থাকবে। গত দুদিন সেরম বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে (South Bengal)। বেড়েছে তাপমাত্রাও। আবহাওয়া দপ্তরের (Weather Department) পূর্বাভাস অনুযায়ী, এবার বদলাবে আবহাওয়া। আরও বাড়বে গরম।
পশ্চিমবঙ্গ

প্রবল গরমের পরে বৃষ্টি নামতে চলেছে পশ্চিমবঙ্গে :

দিনদশেকের মধ্যে কি কোনও ঘূর্ণিঝড় আছড়ে পড়বে? ভারতীয় মৌসম ভবনের তরফে মে'র প্রথম দু'সপ্তাহের যে আবহাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে, তাতে ঘূর্ণিঝড়ের কোনও সম্ভাবনা আছে বলে আপাতত জানানো হয়নি। আপাতত দুটি
RG Kar Hospital Incident আরজি কর কাণ্ড
নিউজ

RG Kar Hospital: আরজি করে শিশু পাচার মামলা, চার বছর আগের অভিযোগ

প্রসঙ্গ সুপ্রিম কোর্টে উঠতে পারে আরজি কর হাসপাতালে চার বছর আগে বাচ্চা উধাও হয়েছিল। কিন্তু সেই মামলার নিষ্পত্তি আজও হয়নি। এবার আবার নতুন করে সামনে এসেছে মামলাটি। সেই সময়ে হাসপাতালের
পশ্চিমবঙ্গ

আরজি কর: দুর্নীতির তদন্তে প্রশ্ন ১৫ জনকে

আরজি করের দুর্নীতি মামলার তদন্তে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ-সহ ১৫ জনের বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই। তাঁদের বেশ কয়েকজনকে নিজাম প্যালেসে ডেকে দীর্ঘসময় ধরে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা। রবিবারের অভিযানে বেশ কিছু